লালমোহনে মন্দিরে হামলা, ভাংচুর ॥ নারীসহ আহত ৪

ভোলার লালমোহন উপজেলার লর্ড হার্ডিঞ্জ ইউনিয়নের অন্নদা প্রসাদ গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার দুপুরে মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে।
এ সময় হামলাকারীরা ৩ নারীসহ ৪ জনকে পিটিয়ে আহত করে এবং রাধাকৃষ্ণের ৮টি প্রতিমা ভাংচুর করে। গুরুতর আহত ঝর্ণা রানী দাস (২৫), বিরিঙ্গিবালা (৭০), ববিতা রানী দাস (৩০) ও কিরণ চন্দ্র দাসকে (৫০) লালমোহন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
লালমোহন থানা পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে রিয়াজ (২০), মোবারক (২৫) ও জসিম (৪০) নামে ৩ জনকে আটক করেছে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, অন্নদাপ্রসাদ গ্রামের নিরঞ্জন দাসের বাদাম খেতে ঘাস খাওয়াতে প্রতিবেশী অলি আহমদ তার গরু নিয়ে যায় ঘাস খাওয়াতে। নিরঞ্জনের স্ত্রী ঝর্ণা দাস এতে বাধা দিলে তাদের মধ্যে বাগ্বিত-া হয়। এ ঘটনার জের ধরে অলি আহমদের ৪ পুত্র ঝর্ণা দাসের ওপর হামলা করে। পার্শ্ববর্তী মন্দিরের পুরোহিত কিরণ চন্দ্র দাস ও তার মা গিরিবালা ঝর্ণাকে উদ্ধার করতে গেলে হামলাকরীরা তাদেরও মারধর করে। এ সময় অলি আহমদের ছেলেদের সঙ্গে স্থানীয় কয়েকজন যোগ দিয়ে মন্দিরের ৮টি প্রতিমা ভাংচুর করে। লালমোহন থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, হামলার সঙ্গে জড়িত ৩ জনকে আটক করা হয়েছে।

তারেকের জনপ্রিয়তায় সরকার আতঙ্কিত ॥ ফারুক
নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৩১ মে ॥ জাতীয় সংসদের বিরোধীদলীয় চীফ হুইপ জয়নুল আবেদীন ফারুক বলেছেন, সরকার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। গত সাড়ে চার বছরে প্রথমবারের মতো প্রবাসী বাংলাদেশীদের সভায় তারেক রহমানের উপস্থিতি সরকারকে দিশেহারা করে ফেলেছে। আজকে তারেক রহমানের জনপ্রিয়তায় সরকার আতঙ্কিত। মন্ত্রী, এমপিরা তারেক রহমান সম্পর্কে আবোলতাবোল বক্তব্য দিতে শুরু করেছেন। দীর্ঘ কারাভোগ ও বিদেশে চিকিৎসা শেষে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর সেনবাগে গেলে শুক্রবার উপজেলার ছাতারপাইয়া, কানকিরহাট, গাজীরহাট, নজরপুর, ছিলোনীয়া, সেনবাগ পৌর শহরসহ বিভিন্ন স্থানে আয়োজিত পথসভায় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের সংবর্ধনা অনুষ্ঠান ও কর্মী সভায় তিনি এসব কথা বলেন। উপজেলার ছাতারপাইয়া বাজার বাজার থেকে দলীয় নেতাকর্মীদের মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে নিজ গ্রাম ইয়ার পুরে যাওয়ার পথে অন্তত ১০টি পথসভায় প্রধান অতিথির বক্তৃতা করেন তিনি। দিনভর এসব সভায় বক্তব্য রাখেন মহিলা দলের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক তামান্না ফারুক থীমা, বিএনপির নেতা আবুল কালাম আজাদ, মোক্তার হোসেন পাটোয়ারী, জাহিদুল হক সবুজ, ফারুক বাবুল, আবু ইউচুপ মজুমদার, মমিন উল্লা চেয়ারম্যান, মিয়া মোহাম্মদ ইলিয়াছ, যুবদলের উপজেলা যুবদলের সভাপতি মির্জা মোস্তফা, যুবদলের মোকাররম হোসেন, এমাম হোসেন, ছাত্রদলের সাহেব উদ্দিন রাসেল, জাহিদুল ইসলাম চৌধুরী বক্তব্য রাখেন।

সাতকানিয়ায় ইয়াবাসহ গ্রেফতার ৫
সংবাদদাতা, সাতকানিয়া, লোহাগাড়া ॥ চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গত বৃহস্পতিবার রাত সাড়ে ৩টায় উপজেলার ছদাহা ইউনিয়নের পূর্ব আফজল নগর এলাকা থেকে পাঁচ ইয়াবা বিক্রেতা ও সেবনকারীকে গ্রেফতার করেছে। এ সময় পুলিশ তাদের কাছ থেকে ২৭টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। গ্রেফতারকৃতরা হলো, ছদাহা ইউনিয়নের পূর্ব আফজল নগর মৃত নুরুল ইসলামের ছেলে মোঃ কফিল উদ্দিন (২৫), একই এলাকার সিকদার বাড়ীর মৃত মমতাজুল ইসলামের ছেলে মোঃ তৌহিদ (২৪), ফজল করিমের ছেলে ফরহাদ উদ্দিন (১৮), অন্য দু’জন ঢেমশা ইউনিয়নের পশ্চিম ঢেমশা এলাকার মোঃ শাহজাহানের ছেলে সাইদুর রহমান (২৫) ও মৃত আবুল কাশেমের ছেলে মোঃ সোহেল উদ্দিন (২৬)।

উখিয়ায় মাছ ধরতে গিয়ে মৃত্যু
নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ৩১ মে ॥ শখের বশে সাগরে মাছ ধরতে গিয়ে কক্সবাজার জেলার উখিয়ার সমুদ্র তীরবর্তী এলাকায় সাগরে ডুবে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সাগরে জাল নিয়ে মাছ ধরতে গিয়ে ঢেউয়ের তোড়ে ভেসে যান তিনি। স্থানীয় লোকজন খবর পেয়ে জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম সোনারপাড়া গ্রামের মাওলানা আবুল বশরের ছেলে মোঃ জুবায়ের (৪০)-এর লাশ ভাসমান অবস্থায় উদ্ধার করে।

Reference