কিশোরগঞ্জে মূর্তি ভাংচুরের ঘটনায় আটক ৩, মামলা

জেলার হোসেনপুরের পূর্ব দীপেশ্বর গ্রামের শত বছরের ঐতিহ্যবাহী শ্রী শ্রী কুলেশ্বরী বাড়ি দেবালয়ের কৃষ্ণ মন্দিরের ৭টি মূর্তি ভাংচুরের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়েছে। বুধবার রাতে উপজেলার ধুলজুরী গ্রামের রেনু মিয়ার ছেলে আল-আমিন, দীপেশ্বর গ্রামের নজরুল ইসলামের ছেলে নয়ন মিয়া ও একই গ্রামের তারা মিয়ার ছেলে শহীদ মিয়াকে আটক করেছে থানা পুলিশ। এদিকে মন্দির কমিটির সহ-সভাপতি রতন কুমার সাহা বাদী হয়ে এ ঘটনায় থানায় মামলা করেছেন। হোসেনপুর থানার ওসি মীর মোশারফ হোসেন জানান, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।
প্রসঙ্গত মঙ্গলবার গভীর রাতে দুর্বৃত্তরা রাতের আঁধারে কৃষ্ণ মন্দিরে হামলা চালিয়ে রাধা, কৃষ্ণ, গৌর, নিতাই, অদ্যাত্ত, গোসাই ও নিত্যানন্দের ৭টি মূূর্তির মাথা ও হাত ভাংচুর করে। এ সময় তারা মূর্তির গায়ে পরানো কাপড় পুড়িয়ে দেয়। এতে স্থানীয় সংখ্যালঘুদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। তারা এ ন্যক্কারজনক ঘটনায় চরম ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তিন স্থানে দীর্ঘ যানজট
সংবাদদাতা, চৌদ্দগ্রাম, কুমিল্লা, ৩০ মে ॥ কুমিল্লার চৌদ্দগ্রামে বৃহস্পতিবার পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় ৩০ জন আহত হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কেছকিমুড়া ও আমজাদের বাজার এলাকায় এসব ঘটনা ঘটে। এতে উভয় দিকে ৩৫ কি.মি এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে কেছকিমুড়া এলাকায় চট্টগ্রামগামী কাভার্ডভ্যানের সঙ্গে ঢাকাগামী মুখোমুখি সংঘর্ষে গাড়ি দুটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে কমপক্ষে ৩০ যাত্রী আহত হয়। আহতদের চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মধ্যে ৮ জনকে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপরদিকে মহাসড়কে একটি লরি ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে দুটি গাড়ি দুমড়ে মুচড়ে যায়। আটকে থাকা দুই চালককে ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে ভর্তি করে। মহাসড়কের মিয়াবাজারের হোটেল হাইওয়ে ইনের সামনে বেলা আড়াইটায় অপর দুর্ঘটনায় পিকআপ ও কাভার্ডভ্যানের সংঘর্ষে দুই চালকসহ তিনজন আহত হয়।
চৌদ্দগ্রাম থানার এএসআই মাহমুদ জানায়, আমজাদের বাজার এলাকায় দুর্ঘটনার ফলে দুদিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত গাড়িগুলো উদ্ধারসহ যানবাহন চলাচল স্বাভাবিকের চেষ্টা করে।

Reference