ভেড়ামারায় সংখ্যালঘু ৩ পরিবারের বাড়িঘরে হামলা ভাঙচুর লুটপাট

কুষ্টিয়ার ভেড়ামারায় দাবিকৃত চাঁদার টাকা না পাওয়ায় হিন্দু সংখ্যালঘুর তিন বাড়িতে সন্ত্রাসীরা হামলা চালায়। সন্ত্রাসীরা ঘরের আসবাবপত্র ভাঙচুর, স্বর্ণলঙ্কার, দোকানের মালামাল ও নগদ টাকা লুট করে নিয়ে গেছে।
গত শুক্রবার সন্ধ্যা ৭টায় উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের হিড়িমদিয়া দক্ষিণপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এনিয়ে ঘটনার দিন রাতেই ভেড়ামারা থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করেছে।
এদিকে গত শনিবার সকালে কুষ্টিয়া জেলা প্রশাসক বনমালী ভৌমিক, ভেড়ামারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সিএ হালিম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজিবুল ইসলাম, পৌরসভার মেয়র শামীমুল ইসলাম ছানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানা গেছে, পার্শ্ববর্তী মিরপুর উপজেলার আওতাধীন ধুবইল ইউনিয়নের অজমতপুর গ্রামের ফজল মোল্লার ছেলে হারেজ মোল্লা ও হান্নান মোল্লা, সোনা উল্লাহের ছেলে শফিকুল, গফুর মালিথার ছেলে শুকচাঁন, ফুল চাঁনের ছেলে রকিবুলসহ আরও চার-পাঁচজন এসে ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের হিড়িমদিয়া দক্ষিণপাড়া গ্রামের ভেড়ামারা জগৎ জননী মাতৃমন্দীরের সহকোষাধ্যক্ষ উত্তম দেবনাথ, অমল দেবনাথ, রাজিব দেবনাথের বাড়িতে এসে চাঁদা দাবি করে, টাকা না দিলে বাড়িঘর ভেঙে এখান থেকে তুলে দেয়ার হুমকি দেয়া হয়। দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকার করলে তিন পরিবারের ঘরে থাকা আসবাবপত্র, টেলিভিশন ভাঙচুর করে এবং এক ভরি স্বর্ণলঙ্কার, দুটি মোবাইল সেট এবং মুদি দোকানের বিভিন্ন জিনিসপত্র ও নগদ দেড় লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ সময় বাধা দিতে গেলে আহত হয় পরিবারের সদস্য রাজিব দেবনাথ।
ভেড়ামারা থানার ওসি রিয়াজুল ইসলাম বলেন, রাতেই ভেড়ামারা থানায় একটি মামলা দায়ের হয়েছে। ইতোমধ্যে ঘটনার সঙ্গে জড়িত রকিবুল, মিঠু, এবং সাহাদুল নামের তিনজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের জোর প্রচেষ্টা চলছে।

Reference