মাগুরায় হিন্দুর বসতবাড়ি দখল করলেন উপজেলা চেয়ারম্যান!

মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী এক হিন্দুর বসতবাড়িসহ ২২ শতক জমি দখল করে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগের ব্যাপারে খোঁজ নিয়ে জানা গেছে, সরেজমিন অনুসন্ধানে জানা যায়, ৭৪নং পূর্ব নারায়ণপুর মৌজায় ৭৬৬নং দাগে মোট ৫৪ শতক জমির মধ্যে ২২ শতক জমি সুকুমার দত্তর কাছ থেকে গোলাম রব্বানী ক্রয় করেন। সুকুমার দত্তের মৃত্যুর পর অবশিষ্ট ৩২ শতক জমির ওয়ারিশ সূত্রে সুকুমার দত্তের দুই ছেলে সমর ও সঞ্জয় স্বত্ববান হয়। গত ৩০ নভেম্বর উপজেলা চেয়ারম্যান বসতবাড়িসহ ৪৪ শতক জমি দখল করে অতিদ্রুত সীমানা প্রাচীর নির্মাণ করেন। ওইদিন জমির মালিক ডা. সঞ্জয় মহম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন (যার নং ১১২১)।
মহম্মদপুর থানার ওসি জানান, নির্মাণ কাজ বন্ধ রয়েছে। কিন্তু ২ ডিসেম্বর শরেজমিন পরিদর্শনে দেখা যায় জমিতে মাটি ভরাটের কাজ চলছে।
এ ব্যাপারে গোলাম রব্বানী জানান, মৃত সুকুমার দেবের ছেলেকে তিনি ১০ লাখ টাকা দিয়েছেন। কিন্তু দলিল করে দেয়নি। ডা. সঞ্জয়কে কোন টাকা দিয়েছেন কিনা_ এ প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে জান।
এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় হিন্দু সম্প্রদায়ের মাঝে চরম আতঙ্ক ও নিরাপত্তাহীনতা বিরাজ করছে। এছাড়া জমির মালিক ডা. সঞ্জয় বসতবাড়ি হারিয়ে এখন চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন। এলাকাবাসীর অনেকেই জানান, উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী এমপি বিরেন শিকদারপন্থি চরমপন্থি হওয়ায় তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেন না।

Reference